• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-৭-২০২৩, সময়ঃ বিকাল ০৪:০৯
  • ১০৮ বার দেখা হয়েছে

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বন্ধ থাকা সরকারি অ্যাম্বুলেন্স সেবা চালুর দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বন্ধ থাকা সরকারি অ্যাম্বুলেন্স সেবা চালুর দাবিতে মানববন্ধন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি►

কুড়িগ্রামের ফুলবাড়ীতে তিন বছর ধরে বন্ধ থাকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্স সেবা পুণরায় চালুর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (১৬ জুলাই) বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক সমাজের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- ফুলবাড়ী ডিগ্রী কলেজের প্রভাষক হুমায়ুন কবির লেবু, শিশু সাহিত্যিক ও গীতিকার তৌহিদ-উল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাহবুব হোসেন সরকার লিটু, নবজাগরণ স্বেচ্ছাসেবী সংগঠনের নাজিউর রহমান স্বাধীনসহ আরো অনেকে।

বক্তারা বলেন, তিন বছর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং অ্যাম্বুলেন্স চালক ব্যক্তিগত কারণে বিবাদে জড়ান। সেই ঘটনা গড়ায় মামলা-মোকদ্দমায়। এরপর থেকেই উপজেলাবাসী সরকারি অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত। বিগত তিন বছর ধরে সরকারি অ্যাম্বুলেন্স সেবা বঞ্চিত এই অঞ্চলের মানুষ চরম ভোগান্তি ও হয়রানির শিকার হচ্ছেন। চিকিৎসার প্রয়োজনে কাউকে ফুলবাড়ী থেকে কুড়িগ্রাম, লালমনিরহাট কিংবা রংপুরে নিয়ে যেতে দ্বিগুণের বেশি ভাড়া দিতে হয়। জরুরী প্রয়োজনে অনেক সময় পাওয়া যায় না বেসরকারি অ্যাম্বুলেন্স কিংবা অন্যান্য যানবাহন। ফলে রোগীকে নিয়ে চরম দুর্দশায় পড়তে হয়। রোগীকে যথাসময়ে হাসপাতালে নিয়ে চিকিৎসা দিতে না পারায় অহরহই ঘটছে প্রাণহানির ঘটনা।

দীর্ঘদিন ধরে অ্যাম্বুলেন্স সেবা বন্ধ থাকায় ক্ষোভ জানিয়ে বক্তারা আরো বলেন, আপনারা ব্যক্তিগত বিবাদে জড়িয়ে ঝামেলা তৈরি করবেন আর উপজেলাবাসি সেবা বঞ্চিত থাকবে এটা আর মেনে নেওয়া হবে না। এই মানববন্ধন কর্মসূচির মাধ্যমে দাবি জানাচ্ছি অনতিবিলম্বে বন্ধ থাকা সরকারি অ্যাম্বুলেন্স সেবা পুনরায় চালু করুন। নইলে আগামী দিনে বৃহৎ আন্দোলনের ডাক দেওয়া হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়